শিশুমন - রমেশ দাশ । বাংলা বই পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Monday, November 30, 2020

শিশুমন - রমেশ দাশ । বাংলা বই পিডিএফ


 শিশুমন - রমেশ দাশ । বাংলা বই পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- 'শিশুমন'
লেখক- রমেশ দাশ
বইয়ের ধরন- শিক্ষামুলক বই
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ২০২
ডিজিটাল বইয়ের সাইজ- ১৪এমবি
প্রিন্ট খুব ভালো, জলছাপ মুক্ত

শিশুমন - রমেশ দাশ

সমাজের বিবিধ ক্ষেত্রে উন্নতিসাধন করিতে আধুনিক মনোবিজ্ঞানের আবিষ্কারগুলি যে একান্ত প্রয়োজনীয় এবং বিশেষ কার্যকরী সে কথা আজকাল চিন্তাশীল ব্যক্তি মাত্রেই উপলব্ধি করিতেছেন। শিক্ষা, শিল্প এবং মানসিক ব্যাধি চিকিৎসা ব্যাপারে আধুনিক মনোবিদ্যার দান অপরিসীম। শিল্প ও মানসিক ব্যাধি চিকিৎসা বিষয়ক জ্ঞান বিশেষজ্ঞদের মধ্যে আবদ্ধ থাকিতে পারে, কিন্তু শিক্ষাদান সবন্ধে জ্ঞান অর্জন করা নাগরিক মাত্রেরই কর্তব্য। কারণ প্রত্যেক গৃহেই পিতামাতাকে পুত্রকন্যাকে শিক্ষাদানের গুরুদায়িত্ব পালন করিতে হয়। শিশুমন সমন্ধে আধুনিক মনোবিদ্যা যে সকল গুরুত্বপুর্ণ আবিষ্কার করিয়াছে সেগুলি সম্যক উপলব্ধি করিতে না পারিলে এই দায়িত্ব যথাযথভাবে পালন করা আজকাল আর সম্ভব নয়।
রমেশ দাশ ছাত্রাবস্থার শিশুমন ও শিশু শিক্ষা বিষয়ে বিশেষ যত্নসহকারে অধ্যয়ন ও গবেষণা করিয়াছিল এবং অধীত বিদ্যা কার্যক্ষেত্রে প্রয়োগের অভিজ্ঞতাও তার যথেষ্ট আছে। এই পুস্তকখানিতে রমেশবাবু শিশুমন ও শিশুশিক্ষা বিষয়ে সমস্ত তথ্যই সহজ সরল ভাষায় অথচ বৈজ্ঞানিক দৃষ্টিভঙ্গি অক্ষুন্ন রাখিয়া প্রকাশ করিয়াছে। পিতামাতা এবং শিক্ষাব্রতী মাত্রেই যে এই পুস্তক পাঠে উপকৃত হইবেন সে বিষয়ে কোন সন্দেহ নাই।

এই বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পাঠকগণ, এই পোষ্ট হইতে আপনারা শিশুমন ও শিশু শিক্ষা বিষয়ে বই 'শিশুমন - রমেশ দাশ' -এর বাংলা পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন

No comments:

Post a Comment