শরৎচন্দ্রিকা - নন্দদুলাল চক্রবর্তী । বাংলা পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Thursday, September 3, 2020

শরৎচন্দ্রিকা - নন্দদুলাল চক্রবর্তী । বাংলা পিডিএফ


শরৎচন্দ্রিকা - নন্দদুলাল চক্রবর্তী , বাংলা পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- শরৎচন্দ্রিকা
লেখক- নন্দদুলাল চক্রবর্তী
বইয়ের ধরন- বাংলা বই
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ১৯৬
ডিজিটাল বইয়ের সাইজ- ১১এমবি
প্রিন্ট ভালো, জলছাপ মুক্ত

শরৎচন্দ্রিকা - নন্দদুলাল চক্রবর্তী
জীবন নিয়েই সাহিত্য। গ্রহের সঙ্গে উপগ্রহের মতো এখানে জীবনকে ঘিরে সাহিত্যের পরিক্রমা। এই পরিক্রমা একটি মহৎ জীবনকে কেন্দ্র করে। সেই অসামান্য জীবন সমসাময়িক নানা মানুষ আর নানা সমস্যার ভিতর দিয়ে একটি বিক্ষুব্ধ যুগকে শুধু প্রত্যক্ষই করেনি, সাহিত্যর দর্পণে তার বিচিত্র দেশকালজয়ী রূপকে প্রতিফলিত করেছে।
জীবন ও সাহিত্যকে আলাদা না করে আমি তাই সাধ্যমতো সেই দ্রষ্টা এবং স্রষ্টা শরৎচন্দ্রকে প্রতিষ্ঠা করতে চেয়েছি। কতদূর সক্ষম হয়েছি, সে-বিচার পাঠকেরা করবেন। আমার দিক থেকে শুধু এইটুকু বলবার আছে যে, জ্ঞানত কোনো চরিত্রকে আমি স্বমহিমাচ্যুত করিনি।
বহু বিদগ্ধ ও বন্ধুজন আমাকে সেকালের অনেক স্মৃতিকথা শুনিয়েছেন। প্রাসঙ্গিক বহু গ্রন্থও এ-কাজে আমি ব্যবহার করেছি। স্মৃতিকথক ও গ্রন্থকর্তাদের সকলের কাছেই আমি একান্তভাবে ঋণী।- নন্দদুলাল চক্রবর্তী

এই বইতে লেখক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়কে বিভিন্নভাবে মুল্যায়ন করেছেন তাঁর সৃষ্টির মাধ্যমে । আসুন এই মহান স্রষ্টার জীবন ও তার সৃষ্টির জানা ও অজানা দিকগুলি সমন্ধে বেশ কিছু তথ্য জানা যাক।

বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পাঠকগণ, আপনারা এই পোষ্ট হইতে একটি ভিন্নধর্মী বই 'শরৎচন্দ্রিকা - নন্দদুলাল চক্রবর্তী' এর বাংলা পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment