কিশোর রামায়ণ - কানাইলাল রায় বাংলা বই - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Sunday, April 12, 2020

কিশোর রামায়ণ - কানাইলাল রায় বাংলা বই


কিশোর রামায়ণ - কানাইলাল রায় বাংলা বই
ডিজিটাল বইয়ের নাম- কিশোর রামায়ণ
লেখক- কানাইলাল রায়
বইয়ের ধরন- কিশোর সাহিত্য
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ৩১৭
ডিজিটাল বইয়ের সাইজ- ৯এমবি
প্রিন্ট খুব ভালো, জলছাপ মুক্ত

বইটি সম্পর্কে লেখকের কিছু কথা-
বাল্মীকি আদিকবি এবং রামায়ণ আদিকাব্য। আবহমান কাল থেকে উপমহাদেশের জনচিত্তে এই কাহিনীর প্রভাব অপরিসীম। এই বইটি একাধারে ধর্মগ্রন্থ, মহাকাব্য ও ইতিহাস। মহাভারতের মতো অতো বিশালায়তনের না হলেও রামায়ণের আকারও নেহাত কম বড়ো নয়। মূল রাম-রাবণের কাহিনী ছাড়াও বহু উপকাহিনী এই বইটিতে প্রাসঙ্গিকভাবে এসেছে। ঘটনাবহুল এই কাহিনীটিকে সংক্ষিপ্ত আকারের মধ্যে আনতে গিয়ে অনেক ঘটনাকে সংক্ষেপ করতে হয়েছে, কিছু ঘটনা বাদও দিতে হয়েছে। তা সত্ত্বেও কিশোর পাঠক যাতে মূল বাল্মীকি রামায়ণের সাথে যথাযথভাবে পরিচিত হতে পারে সে ব্যাপারে বিশেষ লক্ষ্য রাখা হয়েছে। এই বই রচনায়। রাজশেখর বসু, হেমচন্দ্র ভট্টাচার্য, সুখময় ভট্টাচার্য প্রমুখের বইয়ের সাহায্য পেয়েছি। এজন্য তাদের কাছে আমি কৃতজ্ঞ।
সেবা প্রকাশনী এই বই প্রকাশের উদ্যোগ নিয়ে একটি বড়ো কাজ করছেন, এজন্য তাদেরকেও ধন্যবাদ জানাই। পরিশেষে যাদের জন্য এই প্রয়াস সেই কিশোরেরা এই বইটিকে ভালোবেসে গ্রহণ করলেই আমার শ্রম সার্থক হয়েছে মনে করবো।- কানাইলাল রায়

কিশোর রামায়ণ - কানাইলাল রায়

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় কিশোর/কিশোরী পাঠকগণ, তোমরা এই পোষ্ট হইতে অসাধারণ একটি হিন্দু ধর্মগ্রন্থের সংক্ষিপ্তরূপ যাহা তোমাদের উপযোগী বই- 'কিশোর রামায়ণ - কানাইলাল রায়'-এর পিডিএফ সংগ্রহ করিতে পারিবে।

No comments:

Post a Comment