লোকজীবনে শ্রীরামকৃষ্ণ- স্বামী সোমেশ্বরানন্দ pdf - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Wednesday, March 11, 2020

লোকজীবনে শ্রীরামকৃষ্ণ- স্বামী সোমেশ্বরানন্দ pdf


লোকজীবনে শ্রীরামকৃষ্ণ- স্বামী সোমেশ্বরানন্দ pdf
ডিজিটাল বইয়ের নাম- লোকজীবনে শ্রীরামকৃষ্ণ
লেখক- স্বামী সোমেশ্বরানন্দ
বইয়ের ধরন- জীবনীমুলক আধ্যাত্মিক বই
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ১৩৬
ডিজিটাল বইয়ের সাইজ- ১০এমবি
প্রিন্ট খুব ভালো, জলছাপ মুক্ত

লোকজীবনে শ্রীরামকৃষ্ণ- স্বামী সোমেশ্বরানন্দ
উনবিংশ শতাব্দীর ভারতে মনীষী-সাহিত্যিক-সমাজনেতা-মহাপুরুষের অভাব ছিল না। তবু আজ শ্রীরামকৃষ্ণই সবার চেয়ে শ্রদ্ধেয় মানুষ। কাশ্মীর থেকে কন্যাকুমারিকা, আসাম থেকে গুজরাট পর্যন্ত তার খ্যাতি ছিল বিস্তৃত। অথচ তিনি রাজা-রামমোহন বা বিদ্যাসাগরের মতো সমাজনেতা ছিলেন না, কেশব সেন বা প্রতাপ মজুমদারের মতো বক্তা নন, তিলক বা সুরেন্দ্রনাথ বন্দোপাধ্যায়ের মতো রাজনৈতিক আন্দোলনে নেতৃত্ব দেননি, এমনকি ত্রৈলঙ্গ স্বামীর মতো কোনো মরা মানুষকেও বাঁচান নি। তবে কেন তিনি আজ ভারতে এত শ্রদ্ধেয় এত আপনজন? বুদ্ধ-যীশু-মোহম্মদের মতো কোনো রাষ্ট্রশক্তি তো তাকে প্রচার করতে এগিয়ে আসেনি ! স্বামী বিবেকানন্দ তাঁর গুরুর সম্বন্ধে মাত্র দুইটি বক্তৃতা দিয়েছিলেন।
স্বামী বিবেকানন্দ বলেছিলেন : শ্রীরামকৃষ্ণ একটি প্রবাহ ( process ), এবং এই প্রবাহ আজও চলেছে। শ্রীরামকৃষ্ণ-প্রবাহের কয়েকটি দিক তুলে ধরার জন্যই এই গ্রন্থ। বাংলার এক অজ পাড়াগা'র স্বল্পশিক্ষিত একজন মানুষ কেন আপামর জনসাধারণের কাছে এত বেশি শ্রদ্ধেয়, লোকজীবনে তার বিস্তার কেন এতটা হয়েছে, তারই উত্তর খোঁজার চেষ্টা হয়েছে এই বইতে। গ্রামীণ মানুষের সাথে উচ্চশিক্ষিত চিন্তাশীল মানুষও কেন আকৃষ্ট হচ্ছেন তার প্রতি, তার অনুসন্ধান করতে গিয়ে শ্রীরামকৃষ্ণ-প্রবাহ কিভাবে মা সারদা, স্বামী বিবেকানন্দ, স্বামী সারদানন্দ, ও রামকৃষ্ণ-আন্দোলনের মধ্য দিয়ে ফুটে উঠেছে, তারই একটি রূপরেখা দেবার চেষ্টা করা হয়েছ এই বইতে।

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পঠকগণ, আপনারা জীবনীমুলক আধ্যাত্মিক বই- 'লোকজীবনে শ্রীরামকৃষ্ণ- স্বামী সোমেশ্বরানন্দ'-এর পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment