সব অন্ধকার ফুল- জয় গোস্বামী, বাংলা উপন্যাস - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Monday, February 3, 2020

সব অন্ধকার ফুল- জয় গোস্বামী, বাংলা উপন্যাস


সব অন্ধকার ফুল- জয় গোস্বামী, বাংলা উপন্যাস
ডিজিটাল বইয়ের নাম- সব অন্ধকার ফুল
লেখক- জয় গোস্বামী
বইয়ের ধরন- উপন্যাস
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ১১০
ডিজিটাল বইয়ের সাইজ- ১১এমবি
প্রিন্ট ভালো, জলছাপ মুক্ত

সব অন্ধকার ফুল- জয় গোস্বামী

উপন্যাসের লেখক জয় গোস্বামী সম্পর্কে কিছু কথা-

জয় গোস্বামীর জন্ম ১০ নভেম্বর ১৯৫৪, কলকাতায়। পরে, ৫ বছর বয়স থেকে সপরিবারে রানাঘাটে। এবং বর্তমানে, ৩০ বছর পর, পুনরায় কলকাতাবাসী। বাবা মারা যান ৮ বছর বয়সে। মা স্কুলে পড়াতেন। মায়ের মৃত্যু ১৯৮৪। শিক্ষা : একাদশ শ্রেণী পর্যন্ত, রানাঘাটেই। প্রথম কবিতা লেখা, ১৩ বছর বয়সে, বাড়ির পুরনো সিলিংপাখা নিয়ে। প্রথম কবিতা ছাপা হয় উনিশ বছর বয়সে, একই সঙ্গে তিনটি ছোট  পত্রিকায়, সীমান্ত সাহিত্য, পদক্ষেপ ও হোমশিখা। পরবর্তী ১৫/১৬ বছর বহু লিটল ম্যাগাজিনে অজস্র লেখা ছাপা হয়েছে। দেশ পত্রিকায়। লেখা ১৯৭৬ থেকে, ডাকযোগে, প্রথমে অনিয়মিত, পরে নিয়মিতভাবে। এখন, কিছুকাল হল, এই পত্রিকারই কর্মী। প্রধানত কবি। বারোটি বই আছে কবিতার । কয়েকটি উপন্যাস বেরিয়েছে, অন্যান্য গদ্য লেখাও।
ঘুমিয়েছ, ঝাউপাতা ? কাব্যগ্রন্থের জন্য ১৯৯০ সালে পেয়েছেন আনন্দ পুরস্কার। ১৯৯৭-এ পেয়েছেন পশ্চিমবঙ্গ বাংলা আকাদেমি পুরস্কার, বজ্রবিদ্যুৎ-ভর্তি খাতা কাব্যগ্রন্থের জন্য। শখ : গান শোনা, পুরনো চিঠি পড়া।

এখন এই পোষ্টে উনার লেখা একটি উপন্যাসের পিডিএফ শেয়ার করা হল।

সব অন্ধকার ফুল এই উপন্যাস মুল বিষয়- 

সে সংগীত কল্পনা করেছিল, কিন্তু গাইবার সামথ্য পায়নি। তেমনই তার সামর্থ্যের ওপারে দাঁড়িয়েছিল প্রেম। তবু । গানের কোন ঝরনাতলায় এসে একদিন মিলিত হল গান আর প্রেম ! কীভাবে জ্বলে উঠল অন্ধকার ফুলগাছে আলোর।
ফুল ! তারই নিবিড় আলেখ্য এই উপন্যাস।
তার নাম সোমনাথ । কলেজের অধ্যাপক। সারাক্ষণ সে যেন গানের বলয়ে বাস করে। গান তার সঙ্গে সঙ্গে থাকে । তবু সে মনে করে, গান গাইবার কোনও অধিকার তার নেই। নেই কোনও সামর্থ্য। কেননা প্রথাগত শিক্ষা সে পায়নি। ওর গান-পাগল বাবা আর সংগীতপ্রেমী হেডমাস্টার মশাইও মনে করতেন এই কথা। অথচ গান দিয়েই তৈরি এই মানুষগুলির অন্তর-অনুভব-পৃথিবী। একসময় সোমনাথের জীবনে ওই গানের সূত্রেই আসে রক্তমাংসের নারী। কিন্তু প্রেম আসে না। গান হারিয়ে যায় । কত দিগন্তছোঁয়া বেদনা সোমনাথকে ছুঁয়ে থাকে। নিয়ত। যন্ত্রণার অন্ধকারে তাকে গাছের মতো দাঁড় করিয়ে রাখে তারা। তবু গানেরা একদিন তার কাছে ফিরে আসে। আসে স্নেহ, প্রেম। এই উপন্যাসে জয় গোস্বামী রচনা করেছেন এক অন্যতর স্বপ্নসুরলোক।

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পাঠকগণ, আপনারা অসাধারণ একটি উপন্যাস- 'সব অন্ধকার ফুল- জয় গোস্বামী'-এর পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment