নতুন নচিকেতা অমনিবাস- বাংলা বই পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Friday, January 24, 2020

নতুন নচিকেতা অমনিবাস- বাংলা বই পিডিএফ


নতুন নচিকেতা অমনিবাস- বাংলা বই পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- নতুন নচিকেতা অমনিবাস
লেখক- নচিকেতা চক্রবর্তী
বইয়ের ধরন- উপন্যাস ও গল্প সংগ্রহ
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ১৮৮
ডিজিটাল বইয়ের সাইজ- ৩০এমবি
প্রিন্ট ভালো, জলছাপ মুক্ত

নতুন নচিকেতা অমনিবাস
নতুন নচিকেতা অমনিবাস

লেখক নচিকেতা চক্রবর্তী সম্পর্কে কয়েকটি কথা-

জন্ম ১ সেপ্টেম্বর ১৯৬৫, কলকাতায়। পড়াশোনা করেছেন উত্তর কলকাতার মণীন্দ্রচন্দ্র কলেজে। ছোটবেলা থেকেই গান লেখা শুরু, সেই সঙ্গে নিজের। মতো করে গানের চর্চা। প্রথম অ্যালবাম 'এই বেশ ভালো আছি’ প্রকাশিত হয় ১৯৯৩ সালে এবং বেরোনোমাত্র অভাবনীয় সাড়া পড়ে। যায়। নচিকেতা চক্রবর্তী মুহূর্তে হয়ে যান নচিকেতা। এরপর শুধু সাফল্যের ইতিহাস। পিছন ফিরে তাকাতে হয়নি কখনও। সবচেয়ে প্রিয় গান নীলাঞ্জনা (৩য়)। এ পর্যন্ত প্রায় তিনশো গান রচনা করেছেন এবং সুর দিয়েছেন। লেখালেখির ক্ষেত্রে জ্যাক লন্ডন-এর লেখা পড়ে প্রথম অনুপ্রাণিত হয়েছেন। এ ছাড়া মহাভারতের কৃষ্ণ চরিত্র তাকে প্রভাবিত করে। গল্প লেখার জন্য অনুপ্রাণিত করেছেন নৃসিংহপ্রসাদ ভাদুড়ি ও শীর্ষেন্দু মুখোপাধ্যায়।
লেখক’ নচিকেতার গল্পের বৈশিষ্ট্য, তিনি গল্পে পারতপক্ষে নারী চরিত্র। রাখতে চান না। নচিকেতা বঙ্গভূষণ, সঙ্গীতভূষণ ইত্যাদি সরকারি-বেসরকারি অনেক সম্মান পেয়েছেন। কিন্তু তাঁর কাছে ওসবের কোনও মূল্য নেই। সবচেয়ে বড় সম্মান, নচিকেতা বলেছেন, ‘এখনও টিকে আছি।

গান লেখা আর গান গাওয়া যাঁর সহজাত প্রতিভা, তাঁর কলমে যেসব গল্প উপন্যাস তৈরি হয়েছে তা পড়ে অনায়াসে বলা যায় নচিকেতা যদি গায়ক না হতেন, যদি গান না লিখতেন, তাহলেও গল্পকার বা ঔপন্যাসিক হিসেবে বাংলাসাহিত্যে নিজের স্থায়ী জায়গা করে নিতেন। পরিবর্ধিত আকারে প্রকাশিত এই নতুন সংকলনের দুটি উপন্যাস, এগারোটি গল্প, ছয়টি রম্যরচনা তার সবচেয়ে বড় প্রমাণ। শীর্ষেন্দু মুখোপাধ্যায় তাঁর লেখা পড়ে তাই উচ্ছ্বসিত হয়ে চিঠি লেখেন, নচি, তুমি লেখা ছেড়ো না।...' এইসব গদ্য-সাহিত্যের পাশাপাশি অবশ্যই সংকলিত হয়েছে নচিকেতার বাছাই করা বেশ কয়েকটি বিখ্যাত গান।

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন

**পিডিএফ টি ভালো লাগলে আপনি অরিজিনাল বইটি সংগ্রহ করতে পারবেন- এখান থেকে
প্রিয় পাঠকগণ, আপনারা নচিকেতা চক্রবর্তীর লেখা উপন্যাস, গল্প, গান ও রম্য রচনা সংকলিত বই- 'নতুন নচিকেতা অমনিবাস'-এর পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment