কালো ঘুড়ি- হিমাদ্রিকিশোর দাশগুপ্ত বাংলা রহস্য গল্প সংগ্রহ পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Sunday, January 12, 2020

কালো ঘুড়ি- হিমাদ্রিকিশোর দাশগুপ্ত বাংলা রহস্য গল্প সংগ্রহ পিডিএফ


কালো ঘুড়ি- হিমাদ্রিকিশোর দাশগুপ্ত বাংলা রহস্য গল্প সংগ্রহ পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- কালো ঘুড়ি (কিশোর গল্প সংকলন)
লেখক- হিমাদ্রিকিশোর দাশগুপ্ত
বইয়ের ধরন- কিশোরদের জন্য রহস্যময় গল্প সংগ্রহ
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ২২৪
ডিজিটাল বইয়ের সাইজ- ১৭এমবি
প্রিন্ট খুব ভালো, জলছাপ মুক্ত

লেখক সম্পর্কে কয়েকটি কথা-

হিমাদ্রিকিশোর দাশগুপ্ত : জন্ম ১৭ মে ১৯৭৩, কলকাতায়। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে এম. এ.। গল্পকার, ঔপন্যাসিক। প্রধানত কিশোর সাহিত্য লিখলেও বড়োদের জন্যও লেখেন। তাঁর লেখা বহু গল্প রেডিয়োতে নাট্যরূপ পেয়েছে। আনন্দমেলা, কিশোর ভারতী, শুকতারা, সন্দেশ সহ প্রায় সবকটি প্রথম শ্রেণির শিশু-কিশোর পত্রিকাতে একাধিক গল্প-উপন্যাস লিখেছেন তিনি। ক্রিপ্টোজুলজিস্ট হেরম্যান-সুদীপ্তকে নিয়ে লেখা তাঁর অ্যাডভেঞ্চার উপন্যাসের সিরিজ পাঠক-মহলে বিশেষভাবে পরিচিত। ১৫টি গ্রন্থের রচয়িতা। এর মধ্যে ১২টি কিশোরদের জন্য অ্যাডভেঞ্চার উপন্যাস বা গল্প সংকলন। ইংরাজিতেও অনূদিত হয়ে গ্রন্থাকারে প্রকাশিত হয়েছে তার উপন্যাস। প্রথম কিশোর উপন্যাস ‘কৃষ্ণ লামার গুম্ফা’ প্রকাশিত হয় ‘আদমেলায়। প্রথম বড়োদের উপন্যাস ‘পরিক্রমণ' প্রকাশিত হয় পূজাবার্ষিকী ‘আনন্দলোক'-এ। শখ বই পড়, আড্ডা আর ভ্রমণ।

এই রহস্যময় গল্প সংগ্রহ বইটি সম্পর্কে কয়েকটি কথা-

 হিমাদ্রিকিশোর দাশগুপ্তর রহস্য গল্প মানেই বিচিত্র সব মানুষের কথা। বিচিত্র সব পেশা। তাদের কেউ বাজিকর, কেউ জাদুকর, কেউ বৌদ্ধ তান্ত্রিক, কেউ শিকারি, কেউ বা অদ্ভুত ভাবে মানুষের গলা নকল করতে পারে। আবার কেউ ট্যাক্সিডার্মিস্ট বা গ্ল্যাডিয়েটরও। এ ছাড়াও এমন কিছু মানুষও তার এই সব গল্পে ফিরে ফিরে আসে যাদের সবাই দেখতে পায় না, কেউ কেউ দেখে! অর্থাৎ সেই সব মানুষরা... আর এইসব গল্পর পটভূমিও অদ্ভুত। কলকাতার ভিতরে লুকিয়ে থাকা উত্তর কলকাতার গলি থেকে শুরু করে, কখনো বা সিকিমের প্রাচীন গুম্ফা। কখনো আবার দেশের সীমানা অতিক্রম করে গল্পের পটভূমি বিস্তৃত হয়েছে পেরুর নামা কবরখানায় বা রোমের হাজার বছরের প্রাচীন কোনো যোদ্ধাভূমিতে। অদ্ভুত সব চরিএ, অদ্ভুত সব পরিবেশে এ বইয়ের প্রতিটা গল্পই হয়ে উঠেছে গা-ছমছমে রহস্যময়...

কালো ঘুড়ি- হিমাদ্রিকিশোর দাশগুপ্ত

কালো ঘুড়ি- হিমাদ্রিকিশোর দাশগুপ্ত

মানুষ ভয় পেতেও ভালোবাসে। অ্যাডভেঞ্চারের সন্ধানে সে ছুটে চলে অজানা মুলুকে। বাস্তবজীবনে না হলেও বইয়ের পাতায়। যে কারণে মানুষ ভূতের গল্প, হাড়হীম করা গল্প বা অ্যাডভেঞ্চার উপন্যাস পড়ে। এ বইতে সংকলিত হয়েছে তেমনই বেশ কিছু গল্প, দুটি বড় গল্প বা নাতিদীর্ঘ উপন্যাস। ভিন্ন ভিন্ন বিষয় পটভূমিতে রচিত এই গল্পগুলি প্রকাশিত হয়েছিল আনন্দমেলা, শুকতারা, কিশোরভারতী, সন্দেশ সহ বিভিন্ন শিশু-কিশোর পত্রিকার বিশেষ সংখ্যা বা শারদ সংখ্যায়। এই সংকলনের আধ ডজন গল্প জনপ্রিয় এফ.এম, চ্যানেলগুলিতে সম্প্রচারিত হয়েছে। তবে লেখকের অন্য কোনো গল্প সংকলনে এর আগে এই গল্পগুলো প্রকাশিত হয়নি এটাই এই গল্প সংকলনের বৈশিষ্ট্য। সে অর্থে গ্রন্থাকারে প্রকাশিত এ গল্পগুলি নতুন গল্প। যারা ভয় পেতে ভালোবাসে, রহস্যর আলোআঁধারি যাদের আকর্ষণ করে, অজানা মুলুকে অ্যাডভেঞ্চার যাদের হাতছানি দেয়, সব বয়সী সেসব পাঠক-পাঠিকাদের এই গল্পগুলি ভালো লাগবে বলে আশা করা যায়।

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
 উপরোক্ত পিডিএফটি পড়ার পরে যদি গল্পগুলি ভালো লাগে তবে আসল বইটি এখান থেকে সংগ্রহ করতে পারবেন
**প্রিয় পাঠকগণ, আপনারা এই পোষ্ট হইতে কিশোরদের জন্য একটি রহস্যময় গল্প সংগ্রহ বই- 'কালো ঘুড়ি- হিমাদ্রিকিশোর দাশগুপ্ত'-এর পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment