অপ্রাকৃত কৃষ্ণপ্রসাদ- প্রেমাঞ্জন দাস অধিকারী বাংলা রান্নার বই - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Tuesday, January 7, 2020

অপ্রাকৃত কৃষ্ণপ্রসাদ- প্রেমাঞ্জন দাস অধিকারী বাংলা রান্নার বই


অপ্রাকৃত কৃষ্ণপ্রসাদ-  প্রেমাঞ্জন দাস অধিকারী বাংলা রান্নার বই  পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- ‘অপ্রাকৃত কৃষ্ণপ্রসাদ’
লেখক- প্রেমাঞ্জন দাস অধিকারী
ধরন- রান্নার বই
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ১৩২
ডিজিটাল বইয়ের সাইজ- ১৫এমবি
জলছাপমুক্ত, ঝকঝকে প্রিন্ট

অপ্রাকৃত কৃষ্ণপ্রসাদ

অপ্রাকৃত কৃষ্ণপ্রসাদ-বাংলা রান্নার বই

 অপ্রাকৃত কৃষ্ণপ্রসাদ একটি অসাধারণ রান্নার বই। এটি প্রধানতঃ সঙ্কলিত হয়েছে শ্রীমতী যমুনাদেবী দাসী রচিত এক বিপুল গ্রন্থের কিছু নির্বচিত অংশকে অবলম্বন করে । গ্রন্থটি আমেরিকায় সীগ্রাম (বছরের সেরা গ্রন্থ) পুরস্কারে ভূষিত হয়েছে। গ্রন্থটির বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে এই যে, এখানে সব বাছাই করা পদগুলি অন্তভূক্ত করা হয়েছে। সেগুলি খুব বিস্তারিত এবং সুস্পষ্টভাবে ব্যাখ্যা করা হয়েছে।
যমুনাদেবীর গ্রন্থটি মুলতঃ বিদেশীদের জন্য লেখা হয়েছিল বলে এত বেশি ব্যাখ্যার প্রয়োজন হয়েছিল। কারণ ভারতীয় রান্না সম্বন্ধে বিদেশীদের কোন ধারণাই ছিল না। বাংলা ভাষায় একইভাবে পদগুলির বিস্তারিত ব্যাখ্যা করা হয়েছে, যাতে রান্নায় যাদের হাতেখড়ি হচ্ছে, তাঁরাও যেন অনায়াসে সেগুলি প্রস্তৃত করতে পারেন।
যারাই গ্রন্থটি পড়ছেন এবং গ্রন্থটির নির্দেশ অনুসারে রান্না করছেন, সকলেই সাফল্য অর্জন করে সুদক্ষ পাচকে পরিণত হচ্ছেন। পদগুলি এমনভাবে তৈরি করার নির্দেশ রয়েছে যাতে সেগুলি অসাধারণ হয়ে ওঠে।
শ্রীকৃষ্ণের উদ্দেশ্যে ভোগ নিবেদনের জন্য বিশেষ কিছু পদের রেসিপি আছে বইটিতে। ঈশ্বরকে নিবেদন উদ্দেশ্য বলে প্রায় সব পদের উপকরণেই সর্বৎকৃষ্ট মূল্যবান বিশুদ্ধ জিনিস ব্যবহৃত হয়েছে এবং রন্ধন শেষে এই দিব্য স্বাদের পদগুলি শ্রীকৃষ্ণকে নিবেদনের পদ্ধতিও বর্ণনা আছে। ইস্কনের প্রকাশনায় ভারতীয় রান্না বিষয়ে প্রকাশিত বিভিন্ন প্রবন্ধ থেকে প্রণালী গুলি সঙ্কলিত করা হয়েছে বইটিতে।

* এছাড়া আপনি আরো রান্নার বই সংগ্রহ করিতে পারেন- এখান থেকে

ইসকনের বিভিন্ন প্রকাশনায় ভারতীয় রন্ধন সম্বন্ধে যে সমস্ত প্রবন্ধ প্রকাশিত হয়েছে তার থেকে মনোনয়ন করে ও অনুবাদ করে শ্রীমান প্রেমাঞ্জন দাস অধিকারী এই গ্রন্থটি সংকলন করেছে। ভারতের বিভিন্ন প্রান্তের রন্ধন কলার এই সমন্বয় বহু রন্ধনকুশল এবং রন্ধন অভিলাষী ব্যক্তিদের সুযোগ দেবে নানা রকম সুস্বাদু ভোজ্য বস্তু ভগবান শ্রীকৃষ্ণকে নিবেদন করে, তার মহাপ্রসাদ গ্রহণ করে, তার কৃপালাভে ধন্য হওয়ার ।

বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পাঠকগণ, অসাধারণ নিরামিষ রান্নার বই- 'অপ্রাকৃত কৃষ্ণপ্রসাদ-  প্রেমাঞ্জন দাস অধিকারী'-এর পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment