সম্মোহনের AtoZ- প্রবীর ঘোষ বাংলা বই পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Thursday, August 1, 2019

সম্মোহনের AtoZ- প্রবীর ঘোষ বাংলা বই পিডিএফ


সম্মোহনের AtoZ- প্রবীর ঘোষ বাংলা বই পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- সম্মোহনের AtoZ
লেখক- প্রবীর ঘোষ
বইয়ের ধরন- যুক্তি ও বিজ্ঞান সম্পর্কিত বই
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ১৬১
ডিজিটাল বইয়ের সাইজ- ৪এমবি
প্রিন্ট খুব ভালো, জলছাপ মুক্ত

'সম্মোহন' নামেই রয়েছে রহস্যময়তা। গ্রন্থটিতে রয়েছে সম্মোহন নিয়ে উঠে আসা নানা প্রশ্ন-সম্মোহনের সাহায্যে মানুষ থেকে পশু। সবাইকে কি বশ করা যায়? ট্রেন ভ্যানিশ কি গণসম্মোহনের সাহায্যে হয়েছিল? সম্মোহন করে। সত্যি বলানো যায়? পূর্বজন্মে নিয়ে যাওয়া যায়? সম্মোহনের বিজ্ঞান হয়ে ওঠার ইতিহাস। রোগের - রকমফের। পরীক্ষার সময় স্মৃতি হারানো ও স্মৃতি ফেরাবার বহু কেস-হিস্ট্রি। ফোবিয়া, উৎকণ্ঠা, হতাশা, বাতিক নানা রোগ ও নিরাময়ের উপায়। মনোবিদ ও মনোরোগ চিকিৎসকদের বিভিন্ন থেরাপি ও বিচিত্র সব কেস-হিস্ট্রি। বাড়তি স্নায়ুচাপ হটাতে সেরা পদ্ধতি রিল্যাকসেশান। নানা বিচিত্র গোপন সমস্যা এবং উত্তরণের উপায়। বিভিন্ন মনোরোগে সম্মোহনের পর সাজেশন দেবার পদ্ধতি। এই গ্রন্থে আছে উচ্চ রক্তচাপ-হাঁপানি-তোতলামিসহ বহু রোগের আরোগ্য পদ্ধতি। গ্রন্থটি - আপনার জীবনকে সুন্দর করে তুলবে।

সম্মোহনের AtoZ বইটির লেখক প্রবীর ঘোষ সমন্ধে কিছু কথা।


প্রবীর ঘোষ- একটি নাম, একটি আন্দোলন; একজীবন্ত কিংবদন্তি। 'সমকালীন যুক্তিবাদী' দর্শনের স্রষ্টা এবং উপমহাদেশে যুক্তিবাদী আন্দোলনের পথিকৃৎ। তার নেতৃত্বে যুক্তিবাদী-চিন্তা আজ ব্যক্তির গণ্ডি অতিক্রম করে সংগঠিত আন্দোলনে রূপ নিয়েছে; আন্দোলিত হয়েছেন যুক্তিমনস্কতার দিকে এগিয়ে গেছেন এপার বাংলা-ওপার বাংলার লক্ষ-লক্ষ মানুষ, স্বেচ্ছাসেবী সংস্থা, নাট্যক্লাব, বিজ্ঞানক্লাবসহ বহু সংগঠন। প্রবীর ঘোষের যুক্তিবাদী দৃষ্টিভঙ্গির স্বচ্ছতা, অলৌকিকতার কারিগরদের বিরুদ্ধে বিরামহীন লড়াই, সাম্যের সমাজ সৃষ্টির আন্দোলনে জনগণকে শামিল করার দক্ষতা, পাণ্ডিত্য ও মনীষাপূর্ণ সহজবোধ্য ভাষার বলিষ্ঠ লেখনী, চ্যালেঞ্জ, মৃত্যুর মুখোমুখি হয়েও নিরবচ্ছিন্ন জয়—এসবই তাঁকে করেছে 'হি-ম্যান' এবং যুক্তিবাদীদের করেছে আরো আত্মবিশ্বাসী, নিবেদিতপ্রাণ, অন্ধকার থেকে আলোয় উত্তরণের প্রবীর ঘোষের গভীর পাণ্ডিত্য ও মনীষা কখনই সাধারণ পাঠকদের কাছে বাধার পাঁচিল হয়ে দাঁড়ায় নি। বরং বলা যায়, সহজবোধ্যতাই তাকে জনপ্রিয়তম ও বিশিষ্ট গল্পকার-প্রাবন্ধিক করেছে। তাঁর লেখায় বিজ্ঞান, মনস্তত্ত্ব, ইতিহাস, সমাজনীতি, রাজনীতি, অর্থনীতির কথা সাবলীলভাবে এসে পড়ে। ভিন্ন চোখে দেখায়। আলাদা করে চিনিয়ে দেয় প্রবীর ঘোষকে।

সম্মোহনের AtoZ- প্রবীর ঘোষ

পাঠকগণ, বইটির নাম দেখে ভাববেন না যে বইটিতে সম্মোহন শেখানোর সমস্ত তথ্য আছে। আসলে যুক্তিবাদী প্রবীর ঘোষ প্রমানিত করতে চেয়েছেন সম্মোহনের পিছনে আসল তথ্যগুলি কি।

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয়  পাঠকগণ,  আপনারা এই পোষ্ট হইতে একটি যুক্তি ও বিজ্ঞান সম্পর্কিত বই- 'সম্মোহনের AtoZ- প্রবীর ঘোষ'-এর পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment