শিশু-কিশোরদের ব্যায়াম শিক্ষা-আবদুল হামিদ বাংলা বই - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Tuesday, February 12, 2019

শিশু-কিশোরদের ব্যায়াম শিক্ষা-আবদুল হামিদ বাংলা বই


শিশু-কিশোরদের ব্যায়াম শিক্ষা-আবদুল হামিদ বাংলা বই
ডিজিটাল বইয়ের নাম- শিশু-কিশোরদের ব্যায়াম শিক্ষা
বই প্রস্তুত ও সম্পাদনা- আবদুল হামিদ
বইয়ের ধরণ- শিক্ষামুলক
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ৫৫
ডিজিটাল বইয়ের সাইজ- ১এমবি
প্রিন্ট খুব ভালো, জলছাপ মুক্ত
শিশু-শরীরচর্চা তথা শিশু-স্বাস্থ্যের প্রতি আমাদের মনোযোগ দুঃখজনকভাবে খুবই অপ্রতুল। শিশুদেরও শরীরচর্চার প্রয়োজন— এ-কথা আমরা মোটেই খেয়াল করি না। ফলে আমাদের দেশের শিশুরা প্রায়ই নানাবিধ রোগব্যাধিতে ভুগে থাকে। তাদের স্বাস্থ্য উদ্বেগের কারণ হয়ে দাঁড়ায়। অথচ অভিভাবক হিসেবে আমাদের উচিত তাদের স্বাস্থ্যের দিকে বিশেষ খেয়াল রাখা। কেননা শিশুরাই জাতির আগামী দিনের ভবিষ্যৎ মেরুদণ্ড।
শিশু হোক বা বয়স্ক হোক সবারই শরীরচর্চার একান্ত প্রয়োজন। সুস্থ-সবল নীরোগ স্বাস্থ্য ও সুন্দর প্রাণচঞ্চল মানসিকতার জন্য স্বাস্থ্য তথা শরীরচর্চার বিকল্প নেই। শিশুরাও এর বাইরে নয়, বরং আগামী দিনের সুনাগরিক ও নীরোগ স্বাস্থ্যোজ্জ্বল ভবিষ্যৎ নাগরিকের জন্য শিশু-শরীরচর্চা একান্ত অপরিহার্য। সুস্থ শিশু পিতা-মাতার আনন্দ ও নিশ্চিন্তার কারণ। এইসব দিকে লক্ষ্য রেখেই আমাদের এই “শিশু-কিশোরদের ব্যায়াম শিক্ষা" বইটি প্রকাশের উদ্যোগ। বইটিতে শিশুদের উপযোগী সব ধরনের ব্যায়ামের নানাবিধ প্রক্রিয়া ও পদ্ধতি চিত্র সহকারে খেলাধুলার মাধ্যমে বিশেষভাবে আলোচনা করা হয়েছে। সচিত্র এই বই থেকে শিক্ষা নিয়ে সেই অনুযায়ী শিশুরা ঘরে-বাইরে ব্যায়ামচর্চা করলে তারা একদিকে যেমন সুস্বাস্থ্য ও নীরোগ শরীরের অধিকারী হতে পারবে, তেমনি বাবা-মা ও জাতি সুস্থ-সবল নাগরিক লাভ করে নিরুদ্বিগ্ন ও উপকৃত হতে পারবে। এছাড়া যারা শিশুদের ব্যায়াম-শিক্ষা প্রদান করেন, এ বইটি তাদেরও গাইড হিসেবে কাজ করবে। এ-বই থেকে তাৎক্ষণিকভাবে শিক্ষা বা অভিজ্ঞতা নিয়ে তারা শিশুদের শরীরচর্চা বিষয়ে উপযুক্ত সুশিক্ষা দিতে সক্ষম হবেন।
শিশুরা এবং শিশু-ব্যায়াম-প্রশিক্ষকরা এ-বই থেকে শিক্ষা নিয়ে উপকৃত হলে সম্পাদক ও প্রকাশকের প্রচেষ্টা সার্থক হবে। -আবদুল হামিদ

উপরোক্ত বাংলা বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
অথবা যদি বইটির হার্ডকপি সংগ্রহ করিতে চান।
প্রিয় পাঠকগণ, আপনারা শিশু-কিশোরদের ব্যায়াম সম্পর্কিত ও সচিত্র বিশেষ তথ্যমুলক বই 'শিশু-কিশোরদের ব্যায়াম শিক্ষা' এর পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন।

No comments:

Post a Comment