শ্রীশ্রীকালী পূজা পদ্ধতি - পন্ডিত শ্রীশ্যামাচরণ ভট্টাচার্য পিডিএফ - বাংলা বই এর pdf ডাউনলোড-Bangla Digital Boi Pdf

Latest

Sunday, October 9, 2022

শ্রীশ্রীকালী পূজা পদ্ধতি - পন্ডিত শ্রীশ্যামাচরণ ভট্টাচার্য পিডিএফ


 শ্রীশ্রীকালী পূজা পদ্ধতি - পন্ডিত শ্রীশ্যামাচরণ ভট্টাচার্য, বাংলা বই পিডিএফ
ডিজিটাল বইয়ের নাম- 'শ্রীশ্রীকালী পূজা পদ্ধতি'
লেখক- পন্ডিত শ্রীশ্যামাচরণ ভট্টাচার্য
বইয়ের ধরন- হিন্দু ধর্ম সমন্ধীয় বই
ফাইলের ধরন- পিডিএফ
এই বইতে মোট পৃষ্টা আছে- ৬৫
ডিজিটাল বইয়ের সাইজ- ৪৬এমবি
প্রিন্ট ভালো, জলছাপ মুক্ত,

শ্রীশ্রীকালী পূজা পদ্ধতি - পন্ডিত শ্রীশ্যামাচরণ ভট্টাচার্য


কালীপূজার জ্ঞাতব্য বিষয়গুলি-


কালী শব্দের তাৎপর্য - কু-ধাতুর উত্তরে অল কর্তৃবাচ্যে অল যুক্ত হয়ে হয়েছে কাল। কালের অর্থ মহাকাল বা মৃত্যু অর্থাৎ মহাদেব। এই কাল শব্দের উত্তর ঈপ প্রত্যয় যুক্ত হয়ে সৃষ্টি হয়েছে কালী পদটি। এদিক থেকে বিচার করলে বলা যায়—কাল অর্থাৎ মহাকালের বিশেষ শক্তি হলেন কালী। দশ মহাবিদ্যার বর্ণনাতেও দেখা যায়, কালী হলেন প্রথম মহাবিদ্যা যিনি শ্যামা ছাড়াও আরো বহু নামে পরিচিত।

কালী আরাধনার ফললাভ - শক্তি উপাসনার দ্বারা শক্তি লাভ, দুঃখ, শোক, রোগ, মারীভয় নিবারণ, গ্রহশান্তি, দ্রারিদ্রতা নাশ, শত্রুক্ষয় প্রভৃতি এবং সর্বোপরি সিদ্ধি লাভ ও মুক্তি লাভার্থে শ্রীশ্রীকালী পূজা করা হয়। শাস্ত্রেও দেখা যায়, কলিতে কালী আরাধনা ব্যতীত মুক্তি অসম্ভব।

শক্তি তিলক বিধি- সাধক ভস্ম, রক্তচন্দন এবং মৃত্তিকা, এর যে কোনও একটির দ্বারা তিলক করিতে পারেন। সর্বাভাবে জলদ্বারা ললাটে ত্রিপু, তার নিম্নভাগে কুঙ্কুম দ্বারা অর্ধচন্দ্রাকারে তিনটি রেখা করিয়া জ্বদ্বয় মধ্যে সিন্দুর বা কুঙ্কুম দ্বারা বিন্দু চিহ্ন। বিন্দুমধ্যে দেবীর মূল মন্ত্র। হৃদয়ে অষ্টদল পদ্মমধ্যে তারা বীজ হুং', কণ্ঠে বর্তুলাকার রক্তচন্দন বা কুঙ্কুম দ্বারা তিলক, তন্মধ্যে শক্তিবীজ 'হ্রীং', হৃদয়ে লম্বা তিলক রেখা।

মহাশক্তি কালী পূজার সময় নির্ধারণ—পুষ্যানক্ষত্রযুক্ত নবমী, শনিবার, অষ্টমী, চতুর্দশীযুক্ত অমাবস্যা, শুক্রবার, দ্বিতীয়া বা দশমী, শনিবারে পূর্ণিমা ও মঙ্গলবারে অমাবস্যায় কালীপূজা শাস্ত্রসম্মত। বৈশাখ, কার্তিক ও ফাল্গুন মাস প্রশস্ত।

শ্রীশ্রীকালী জপের শ্রেষ্ঠমন্ত্র - ক্রীং ক্রীং ক্রীং হং হং হ্রীং হ্রীং দক্ষিণে কালিকে ক্রীং ক্রীং ক্রীং হুং হুং হুং স্বাহা।

এই বইটির পিডিএফ ফাইল সংগ্রহ করুন অথবা অনলাইনে পড়ুন
প্রিয় পাঠকগণ, এই পোষ্ট হইতে আপনারা একটি হিন্দু ধর্ম সমন্ধীয় বই 'শ্রীশ্রীকালী পূজা পদ্ধতি - পন্ডিত শ্রীশ্যামাচরণ ভট্টাচার্য' -এর বাংলা পিডিএফ সংগ্রহ করিতে পারিবেন

No comments:

Post a Comment